সোমবার , ১৬ আগস্ট ২০২১ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. English Version
  2. Gov. Job
  3. Jobs News
  4. TOP JOBS
  5. অনলাইন টিউটরিয়াল
  6. অপরাধ সংবাদ
  7. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  8. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  9. গুরুত্বপূর্ণ সংবাদ
  10. জাতীয় সংবাদ
  11. পরীক্ষার ফলাফল
  12. বিদেশে চাকুরি
  13. বিভাগীয় সংবাদ
  14. বেসরকারি চাকুরি
  15. ভাইরাল সংবাদ

অবশেষে কাবুল দখল; প্রেসিডেন্ট আশ্রাফ গানি দেশ ছাড়লেন

প্রতিবেদক
বাংলা সার্কুলার
আগস্ট ১৬, ২০২১ ৪:০৪ পূর্বাহ্ণ
অবশেষে কাবুল দখল; প্রেসিডেন্ট গানির দেশ ছাড়

কাবুলের পর আফগান প্রেসিডেন্ট প্যালেসের নিয়ন্ত্রন নিল তালেবান 

কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা প্রকাশ করেছে একটি ভিডিও। তাতে  দেখা যায় প্রেসিডেন্টের চেয়ার এবং মিটিংয়ের টেবিলে বসে রয়েছেন তালেবান সদস্যরা। এ সময় কাবুলের সব সরকারি স্থাপনা এবং গুরুত্বপূর্ণ কার্যালয় নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার কথা পড়ে শুনান এক তালেবান নেতা।খুব শিগগিরই ইসলামিক শাসন ব্যবস্থা কায়েমের ঘোষণাও আসে।

আল্লাহর ইচ্ছায় সাফল্য পেয়েছে তালেবান

এদিকে তালেবান  মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদীন  জানিয়েছেন, কাবুলের সব দুতাবাস  বিদেশি কূটনীতিক এবং রাজধানীবাসী নিরাপত্তার দায়িত্ব বর্তমানে তাদের। একই সময়ে ভিডিওবার্তায় তালেবানের জ্যেষ্ঠ নেতা মোল্লা আবদুল ঘানি বারাদার জানান, এ বিজয়ে উল্লসিত বা অহংকার করার কোন প্রয়োজন নেই।  একমাত্র আল্লাহর ইচ্ছায় সাফল্য পেয়েছে তালেবান। সমন্বয় পরিষদের সাথে আলোচনার পরই ক্ষমতার পূর্ণাঙ্গ স্বাদ পাবে তালেবান এমনটাও জানান ওই নেতা। 

আফগানিস্তানের সব বাসিন্দাদের অভিনন্দন

এ বিজয়ে আফগানিস্তানের সব বাসিন্দাদের অভিনন্দন। একই সাথে তালেবান মুজাহিদদের বলতে চাই অনাকাংখিত এবং দ্রুততার সাথে আমরা সাফল্যে পৌছেছি।  আল্লাহর ইচ্ছায় সেটা সম্ভব হয়েছে, সুতরাং অহংকার করা চলবেনা। আস্তে আস্তে গোটা জাতির দায়িত্ব নেব আমরা। নিরাপদ ও সুরক্ষিত করব আফগানদের। 

দেশ ছাড়লেন আফগান প্রেসিডেন্ট আশ্রাফ গনি

কাবুল পতন যখন সময়ের ব্যাপার, ঠিক সেই মুহূর্তে দেশ ছাড়লেন আফগান প্রেসিডেন্ট আশ্রাফ গনি। এদিকে কাবুলে প্রবেশের মধ্য দিয়ে দেশটির ক্ষমতা দখলের দ্বারপ্রান্তে তালেবান। সরকার গঠনের প্রস্তুতির কথা জানিয়েছেন আফগানিস্তানের ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী।   এদিকে আফগানিস্তানের উত্তেজনা যখন চরমে তখন দেশ ছাড়ছেন প্রেসিডেন্ট আশ্রাফ গনি। আশ্রয় চেয়েছেন তাজিকিস্তানে। টেলিভিশন ভাষণে নিরাপত্তার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি । 

সর্বশেষ - বিদেশে চাকুরি