শনিবার , ১২ নভেম্বর ২০২২ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Jobs News
  2. TOP JOBS
  3. অনলাইন টিউটরিয়াল
  4. অপরাধ সংবাদ
  5. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  6. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  7. গুরুত্বপূর্ণ সংবাদ
  8. জাতীয় সংবাদ
  9. পরীক্ষার ফলাফল
  10. বিদেশে চাকুরি
  11. বিভাগীয় সংবাদ
  12. বেসরকারি চাকুরি
  13. ভাইরাল সংবাদ
  14. ভিডিও
  15. শিক্ষক কর্মচারী নিয়োগ

চলতি মাসেই আসছে এনটিআরসিএ এর গণবিজ্ঞপ্তি

প্রতিবেদক
বাংলা সার্কুলার
নভেম্বর ১২, ২০২২ ২:৩৫ অপরাহ্ণ
এনটিআরসিএ

চলতি নভেম্বর ২০২২ মাসেই শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের সচিব মোঃ ওবায়দুর রহমান। চলতি মাসেই গণবিজ্ঞপ্তি প্রকাশের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের তিনি বলেছেন, শূন্যপদের তথ্য দুই অধিদপ্তর থেকে যাচাই হয়ে এসেছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে শিগগিরই স্কুল-কলেজের শূন্যপদের তথ্য যাচাই হয়ে চলে আসবে বলে আমরা আশা করছি। শূন্যপদের তথ্য পাওয়ার পরই চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে  তিনি বলেন,  মাদরাসা শিক্ষা অধিদপ্তর ও কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে যাচাই হওয়া শূন্যপদের তালিকা এসেছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে দু-একদিনের মধ্যেই শূন্যপদের তথ্য চলে আসবে। নভেম্বরের মধ্যেই চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানান। 

আরো খবর ও নিয়োগ সার্কুলার দেখতে থাকুন…..

চতুর্থ ধাপে বেসরকারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে এনটিআরসিএ। বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৭৪ হাজারেরও বেশি এমপিওভুক্ত শিক্ষক শূন্যপদের তালিকা সংগ্রহ করা হয়েছে। সেগুলো যাচাই বাছাই করতে অধিদপ্তরগুলোতে পাঠানো হয়েছে। 

তিনি আরও বলেন, শূন্যপদের তালিকা তথ্য অধিদপ্তরগুলো থেকে যাচাই হয়ে আসার পর আমাদের কিছু কাজ আছে। বেশ কিছু প্রতিষ্ঠান প্রধান ভুল চাহিদা দিয়েছেন বলে এনটিআরসিএতে আবেদন করেছেন। আমরা ভুল চাহিদা দেয়া পদগুলোকে বাদ দেবো। এরপর মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। গণবিজ্ঞপ্তির সংক্রান্ত কাজে আমাদের প্রতিদিনই শিক্ষা মন্ত্রণালয়ে যেতে হচ্ছে। 

নভেম্বর মাসে কত তারিখে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হতে পারে জানতে চাইলে সচিব আরও বলেন, শূন্যপদের তথ্যগুলো যাচাইয়ের কাজ শেষ হলে মন্ত্রণালয়ের অনুমোদন চাওয়া হবে। মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারেই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। 

এর আগে বৃহস্পতিবার সকাল থেকে প্রার্থীরা শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তির নির্দিষ্ট তারিখ ঘোষণার দাবিতে এনটিআরসিএর কার্যালয়ের সামনে প্রতীকী অনশন শুরু করেছিলেন। নভেম্বরেই গণবিজ্ঞপ্তি ঘোষণা পাওয়ায় দুপুরে তারা আন্দোলন স্থগিত করেছেন। 

যদিও নিবন্ধিত প্রার্থীরা বলছেন, কর্মকর্তারা আগেও নভেম্বরে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে আশ্বাস দিয়েছিলেন। দৈনিক আমাদের বার্তা ও দৈনিক শিক্ষাডটকমের মাধ্যমে আমরা সে খবর পেয়েছিলাম। তারা এখনো একই আশ্বাস দিলেন। আশা করি তারা কথা রাখবেন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে। সূত্রঃ দৈনিক শিক্ষা.কম

সর্বশেষ - বিদেশে চাকুরি

আপনার জন্য নির্বাচিত
SSC 2022 Assignment 8th week

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন সামরিক বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ ব্যাংক সিনিয়র অফিসার (আইটি) পদে ২২২ জনকে নিয়োগ দেবে

ড্রাগ ইন্টারন্যাশনাল লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল নিয়োগ বিজ্ঞপ্তি

ড্রাগ ইন্টারন্যাশনাল লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি

আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজে নিয়োগ বিজ্ঞপ্তি

কাউন্সিলরকে গুলি করে হত্যা

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলরকে গুলি করে হত্যা

স্ট্যান্ডার্ড ব্যাংক লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

স্ট্যান্ডার্ড ব্যাংক লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ইংরেজী গ্রামার: ৬ষ্ঠ হতে ৮ম শ্রেণি Degree এর সহজ ব্যবহার

লালমনিরহাট জেলা পরিবার ও পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

SSC 2022 Assignment 8th week

আজকের সকল বেসরকারি নিয়োগ বিজ্ঞপ্তি সমূহ

bmet job circular 2021,

ঠাকুরগাঁও জেলা FPO কার্যালয়ে ৯১ জনের সরকারি নিয়োগ ২০২১

ড্রাগ ইন্টারন্যাশনাল লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি

বর্ডার গার্ড বাংলাদেশ ৯৮তম ব্যাচে সিপাহী (জিডি) পদে নিয়োগ ২০২১