শুক্রবার , ৭ মে ২০২১ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. English Version
  2. Gov. Job
  3. Jobs News
  4. TOP JOBS
  5. অনলাইন টিউটরিয়াল
  6. অপরাধ সংবাদ
  7. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  8. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  9. গুরুত্বপূর্ণ সংবাদ
  10. জাতীয় সংবাদ
  11. পরীক্ষার ফলাফল
  12. বিদেশে চাকুরি
  13. বিভাগীয় সংবাদ
  14. বেসরকারি চাকুরি
  15. ভাইরাল সংবাদ

দৌলতদিয়া ঘাটে পাল্লা দিয়ে বাড়ছে ঘরমুখো মানুষের ঢল

প্রতিবেদক
বাংলা সার্কুলার
মে ৭, ২০২১ ৫:৪৭ অপরাহ্ণ
দৌলতদিয়ায় মানুষের ঢল

ঈদের দিনক্ষণ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ঘাটে পাল্লা দিয়ে বাড়ছে ঘরমুখো মানুষের ঢল। হাজারো মানুষ করোনা সংক্রমণের ঝুঁকি মাথায় নিয়ে পাটুরিয়া হয়ে দৌলতদিয়া ঘাটে এসে ভিড় করছেন। এতে চরমভাবে লঙ্ঘিত হচ্ছে স্বাস্থ্যবিধি।

শুক্রবার বিকেলে দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা যায়, ঢাকা ও এর আশপাশের জেলাগুলো থেকে সাধারণ মানুষ প্রখর রোদে তীব্র গরমে বিভিন্ন ছোট ছোট যানবাহনে এসে ফেরি পার হয়ে দৌলতদিয়া ঘাট প্রান্তে চরম ভোগান্তিতে পড়ছে। অতিরিক্ত ভাড়া দিয়ে ইজিবাইক, মাহেন্দ্র, মোটরসাইকেল, মাইক্রোবাসসহ  বিভিন্ন যানবাহনে গাদাগাদি করে গন্তব্যস্থলের দিকে ছুটছেন যাত্রীরা। 

আরও গুরুত্ব সংবাদ ও সার্কুলারসমূহ পড়ুন-

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মজিবার হোসেন মোল্লা জানান, ঘাটে ছোট বড় মিলিয়ে ১৬টি ফেরির মধ্যে ৬টি ফেরি দিয়ে সীমিত আকারে জরুরি যানবাহন পারাপার করা হচ্ছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশ পেলে সবগুলো ফেরিই চালু করা হবে।

জানা গেছে, শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম দৌলতদিয়া ট্রাক বুকিং কাউন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে গোলাম মোস্তফা (৫৮) নামে বিআইডব্লিউটিসির এক কর্মকর্তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। 

এ প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে পণ্যবাহী ট্রাকের নির্ধারিত ফি ব্যতিত অতিরিক্ত কোন টাকা নেওয়া যাবে না। এরপরেও যারা এই কাজের সঙ্গে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - বিদেশে চাকুরি

আপনার জন্য নির্বাচিত