বৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. English Version
  2. Gov. Job
  3. Jobs News
  4. TOP JOBS
  5. অনলাইন টিউটরিয়াল
  6. অপরাধ সংবাদ
  7. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  8. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  9. গুরুত্বপূর্ণ সংবাদ
  10. জাতীয় সংবাদ
  11. পরীক্ষার ফলাফল
  12. বিদেশে চাকুরি
  13. বিভাগীয় সংবাদ
  14. বেসরকারি চাকুরি
  15. ভাইরাল সংবাদ

নভেঃ ২৭ থেকে জানুঃ ০৩ তারিখ পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের আদেশঃ শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
বাংলা সার্কুলার
নভেম্বর ১৮, ২০২১ ৩:০২ অপরাহ্ণ

কোচিং সেন্টার বন্ধ

মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, এইচএসসি ও সমমানের পরীক্ষা নকলমুক্ত ও সুষ্ঠু পরিবেশে নিশ্চিত করার লক্ষ্যে আগামী ৩ জানুয়ারি পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। ২৫ নভেম্বর থেকে ৩ জানুয়ারি পর্যন্ত সুষ্ঠ ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের জন্য দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে। আজ শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি এ কথা জানান।

বর্তমানে এসএসসি ও সমমানের পরীক্ষার জন্য ৮ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশনা আছে। তাই নতুন ঘোষণার ফলে চলতি বছরে প্রতিষ্ঠান খোলার কোনো বৈধ সুযোগ পাবে না কোচিং সেন্টারগুলো।

শিক্ষামন্ত্রী আরো বলেন, ২ ডিসেম্বর শুরু হয়ে ৩০ ডিসেম্বর শেষ হবে এ বছরের এইচএসসি পরীক্ষা। চলতি বছরের আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী প্রায় ১৪ লাখ। গত বছরের চেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে ৩৩ হাজার ৯০১ জন।

শিক্ষা মন্ত্রণালয় আসন্ন এইচএসসি ও সমমানের পরীক্ষা-২০২১ সুষ্ঠু, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। এইচএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

খবরঃ দৈনিক প্রথম আলো।

সর্বশেষ - বিদেশে চাকুরি

আপনার জন্য নির্বাচিত