বৃহস্পতিবার , ২৩ ডিসেম্বর ২০২১ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. English Version
  2. Gov. Job
  3. Jobs News
  4. TOP JOBS
  5. অনলাইন টিউটরিয়াল
  6. অপরাধ সংবাদ
  7. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  8. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  9. গুরুত্বপূর্ণ সংবাদ
  10. জাতীয় সংবাদ
  11. পরীক্ষার ফলাফল
  12. বিদেশে চাকুরি
  13. বিভাগীয় সংবাদ
  14. বেসরকারি চাকুরি
  15. ভাইরাল সংবাদ

বই উৎসব বাদ দিয়ে বিতরণ শুরু করতে নির্দেশনা-শিক্ষামন্ত্রীর

প্রতিবেদক
বাংলা সার্কুলার
ডিসেম্বর ২৩, ২০২১ ৮:১১ অপরাহ্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৫ শতাংশের বেশি বিনামূল্যের পাঠ্যবই পৌঁছে যাবে। বাকি বই আগামী ৭ জানুয়ারির মধ্যে পৌঁছে যাবে। করোনাভাইরাস মহামারীর কারণে এ বছরও বই উৎসব করার মতো পরিস্থিতি নেই।

তিনি বলেন, নিম্নমানের বই দিলে সরবরাহকারী মুদ্রণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গতকাল রাজধানীর মাতুয়াইলে ছাপাখানা পরিদর্শন শেষে সাংবাদিকের এসব কথা জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ইতিমধ্যে ১৭ কোটির বেশি বই বাঁধাই হয়ে গেছে। আগামী তিন-চার দিনের মধ্যে সবটাই হয়ে যাবে। তারপরও স্বল্প সংখ্যক বাদ থাকতে পারে। সেটাও আমরা জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে শিশুদের হাতে দিতে পারব। তিনি বলেন, সব স্কুলেই ক্লাস ধরে ধরে বিতরণ করা হবে।

যখন যে শিক্ষার্থীর বই পাওয়ার কথা সে সময় শিক্ষার্থীরা বই পাবে। এতে কোনোরকম সমস্যা হবে না। শিক্ষাপ্রতিষ্ঠানে পুরোপুরি ক্লাস শুরু করার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ইউরোপ, আমেরিকায় ব্যাপকভাবে ওমিক্রন ছড়াচ্ছে। আমাদের সতর্ক থাকতে হবে।

আমাদের দেশে করোনা সংক্রমণ বাড়ে মার্চ মাসে। কাজেই মার্চ না আসা পর্যন্ত বলতে পারব না আমরা নিরাপদ অবস্থায় আছি কি না। মার্চে যদি না বাড়ে তাহলে আমরা বলতে পারি পুরো সময় ধরে বিদ্যালয় চলবে।

সর্বশেষ - বিদেশে চাকুরি

আপনার জন্য নির্বাচিত