মঙ্গলবার , ২২ জুন ২০২১ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. English Version
  2. Gov. Job
  3. Jobs News
  4. TOP JOBS
  5. অনলাইন টিউটরিয়াল
  6. অপরাধ সংবাদ
  7. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  8. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  9. গুরুত্বপূর্ণ সংবাদ
  10. জাতীয় সংবাদ
  11. পরীক্ষার ফলাফল
  12. বিদেশে চাকুরি
  13. বিভাগীয় সংবাদ
  14. বেসরকারি চাকুরি
  15. ভাইরাল সংবাদ

ভয়ঙ্কর বিস্ফোরণ মার্কিণ যুদ্ধ জাহাজের শক্তিপরীক্ষায় (ভিডিওসহ)

প্রতিবেদক
বাংলা সার্কুলার
জুন ২২, ২০২১ ১:৩০ পূর্বাহ্ণ
https://banglacircular.com/

রণতরীর সহ্যশক্তি পরীক্ষা করল যুক্তরাষ্ট। ১৮ হাজার ১৪৩ কেজি ওজনের শক্তিশালী এক বিস্ফোরণ ঘটায় মার্কিন নৌবাহিনী।  ‘ফুল শিপ শক ট্রায়ালস’ পরিচালনার সময় দেশটির পূর্ব উপকূলে এই পরীক্ষা চালায়। তারই অংশ হিসেবে বিমানবাহী ইউএসএস জেরাল্ড ফোর্ড যুদ্ধজাহাজ ব্যবহার করা হয়।

আরো খবর ও নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন:

বিস্ফোরণের ধাক্কায় ফ্লোরিডায় সমুদ্র উপকূলের ১০০ কিলোমিটার এলাকাজুড়ে ৩ দশমিক ৯ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়। এমন শক্তিশালী বিস্ফোরণেও সামান্যতম ক্ষতি হয়নি রণতরী ইউএসএস জেরাল্ড আর. ফোর্ডের। জানা গেছে, যুদ্ধ চলাকালে শত্রুর টর্পেডো, মাইন কিংবা ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণ কতটুকু সামাল দিতে পারে এই রণতরী সেটিই পরীক্ষা করা হয়েছে।

RTE NEWS

বিস্ফোরণের আঘাতে জাহাজটি সামান্য কাত হলেও ডুবে যায়নি। এই বিস্ফোরণের ফলে 3.9 মাত্রার ভূমিকম্প অনুভূত হয় বলে জানিয়েছে মার্কিন জিওলজিক্যাল সার্ভে। মার্কিন নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, সবচেয়ে আধুনিক কম্পিউটার মডেলিং মেথড ও টেকসই বিমানবাহী যুদ্ধজাহাজটি যুদ্ধের জন্য প্রস্তুত হয়ে উঠেছে কি না তা জানতে এই পরীক্ষা চালানো হয়েছে। এতে যুদ্ধজাহাজটির সহ্যক্ষমতার ব্যাপারে সম্পুর্ণ ধারণা পাওয়া গেছে। সূত্র : বিবিসি।

চাকুরি, বিজ্ঞপ্তি, টেন্ডারসহ যাবাতীয় সকল সংবাদ বা বিজ্ঞপ্তিসমূহ সবার আগে জানতে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে সঙ্গে থাকুন। এ সংবাদ বা বিজ্ঞপ্তিটি গুরুত্বপূর্ণ মনে হলে লাইক বা শেয়ার দিন।

সর্বশেষ - বিদেশে চাকুরি