মঙ্গলবার , ২৩ নভেম্বর ২০২১ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. English Version
  2. Gov. Job
  3. Jobs News
  4. TOP JOBS
  5. অনলাইন টিউটরিয়াল
  6. অপরাধ সংবাদ
  7. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  8. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  9. গুরুত্বপূর্ণ সংবাদ
  10. জাতীয় সংবাদ
  11. পরীক্ষার ফলাফল
  12. বিদেশে চাকুরি
  13. বিভাগীয় সংবাদ
  14. বেসরকারি চাকুরি
  15. ভাইরাল সংবাদ

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের দিন ক্ষণ ঘোষনা

প্রতিবেদক
বাংলা সার্কুলার
নভেম্বর ২৩, ২০২১ ৭:৫৮ অপরাহ্ণ
পদ্মা সেতুর উদ্ভোধন

কোটি বাঙ্গালীর স্বপ্ন সেতু

প্রমত্তা পদ্মার বুক চিরে কোটি বাঙালির স্বপ্ন সংযোগ এখন একটু একটু করে রূপ নিচ্ছে।

এই মুহূর্তে স্বপ্নের পদ্মা সেতুতে চলছে পিচ ঢালাইয়ের কাজ পাশাপাশি চলছে প্যারাপেট ওয়াল বসানোর কাজ। বসছে নিচের লিংকে গ্যাস লাইন এরই মধ্যে মূল সেতুর কাজে গিয়েছে ৯৫ শতাংশের বেশি আর প্রকল্পের সার্বিক অগ্রগতি প্রায় ৮৯ ভাগ।

কঠিন বাস্তবতার সামনে দাঁড়িয়ে সরকারের লক্ষ্য ২০২২ সালের জুনে চালু করতে যে খুব একটা বেগ পেতে হবে না তা সহজেই বোঝা যায়। এরই মাঝে সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে থেকে এলো উদ্বোধনের দিনক্ষণের ঘোষণা।

স্বপ্নের পদ্মা সেতু

সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিব জানালেন আসছে জুনের ৩০ তারিখেই পাখা মেলবে পদ্মা সেতুর স্বপ্ন। সেদিন থেকেই যান চলাচলের জন্য খুলে দেয়া হবে নিজের টাকায় গড়া স্বপ্ন সেতু পদ্মা।

৩০ জুন উদ্বোধন

মন্ত্রী পরিষদ সচিব আরো জানান আমরা ৩০ শে জুন ২০২২ সালে দেশের মেগা প্রকল্প পদ্মা সেতু ওপেন করে দেয়া হবে। পাশাপাশি চলমান মেগাপ্রকল্পগুলো বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাগিদ দিয়েছেন বলেও জানান মন্ত্রী পরিষদ সচিব।

মন্ত্রী পরিষদ সচিব

তিনি বলেন-যেহেতু আমাদের দুই বছর অলরেডি হয়ে গেছে। আমাদেরকে প্রচুর ডেভলপ হয়ে গেছে। সবাইকে একটু ইনহ্যান্স কাজ করে আমাদের বেগ ফ্লপ  যদি থাকে সেটা এবং আমাদেরকে কেইসটা আগের মতনই যেতে হবে ডেভেলপমেন্ট।

২০২২ সালে পদ্মা সেতুর পাশাপাশি কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু টানেল রাজধানীতে মেট্রোরেল এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও বিহারটির মত মেগা প্রকল্প চালুর পরিকল্পনা আছে সরকারের।

সর্বশেষ - বিদেশে চাকুরি