বৃহস্পতিবার , ১৪ অক্টোবর ২০২১ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. Jobs News
  2. TOP JOBS
  3. অনলাইন টিউটরিয়াল
  4. অপরাধ সংবাদ
  5. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  6. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  7. গুরুত্বপূর্ণ সংবাদ
  8. জাতীয় সংবাদ
  9. পরীক্ষার ফলাফল
  10. বিদেশে চাকুরি
  11. বিভাগীয় সংবাদ
  12. বেসরকারি চাকুরি
  13. ভাইরাল সংবাদ
  14. ভিডিও
  15. শিক্ষক কর্মচারী নিয়োগ

৪জি ও ৩জি মোবাইল নেটওয়ার্ক বন্ধ

প্রতিবেদক
বাংলা সার্কুলার
অক্টোবর ১৪, ২০২১ ৭:৫৫ অপরাহ্ণ
৪জি ও ৩জি মোবাইল নেটওয়ার্ক বন্ধ

হাঠাৎ এভাবে নেটওয়ার্ক বন্ধ হওয়ায় ভোক্তভোগিদের ক্ষোভ

গত বুধবার বিকাল থেকেই দেশের কয়েকটি জেলায় দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে। দৈনন্দিন ইন্টারনেট ব্যবহারকারীগণ পড়েছেন বিপাকে। কোন প্রকার সামাজিক যোগাযোগ মাধ্যমে তারা লগইন করতে পারছেনা।

মোবাইল অপারেটর সূত্রগুলোও জানিয়েছে, ছয়টি জেলায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ রয়েছে।
গতকাল বুধবার প্রথমে কুমিল্লা জেলায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। পরবর্তীতে ক্রমান্বয়ে আরও পাঁচটি জেলায় ইন্টারনেট বন্ধ করা হয়েছে।

৪জি ও ৩জি দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করা জেলাগুলো হচ্ছে কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। ভোক্তভোগিদের  সঙ্গে কথা বলে জানা যায়, তাঁরা মুঠোফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না।

ধর্মীয় সম্প্রীতির ঘটনায়

কুমিল্লা নানুয়ার দিঘিতে পবিত্র কোরআন অবমাননার জেরে বিভিন্ন স্থানে পুজামন্ডপে কুচক্রি মহলের হামলার আশংকায় কুমিল্লা জেলার বিভিন্ন এলাকায় বিজিবি ও র‍্যাব মোতায়েন করেছে প্রশাসন। এ ছাড়া জেলার প্রতিটি পূজামণ্ডপে আর্মড পুলিশ দেওয়া হয়েছে। গতকালের ঘটনায় এখন পর্যন্ত ৩৫ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ। এ ঘটনার জেরেই ইন্টারনেট সেবা বন্ধ রাখা হয়েছে বলে মনে করা হচ্ছে।

জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ এ ব্যাপারে সাংবাদিকদের বলেছেন, পূজামণ্ডপে কে বা কারা পবিত্র কোরআন রেখে এসেছে, সেটি খোঁজার চেষ্টা করা হচ্ছে। এ ঘটনায় এ পর্য্ন্ত  ৩৫ জনকে আটক করা হয়েছে। জেলার সার্বিক পরিস্থিতি শান্ত আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ ঘটনার তদন্ত চলছে।

পবিত্র কোরআন অবমাননা

গতকাল এক তথ্য বিবরণীতে সরকারের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে- কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত ভাইরাল হওয়া খবরটি খতিয়ে দেখছে সরকার। পবিত্র কোরআন অবমাননা সংক্রান্ত খবরটি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখার জন্য ইতিমধ্যে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে জোরালো ভাবে।

শান্ত থাকার নির্দেশ

ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যদি কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকে, তাকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। এ ঘটনাকে কেন্দ্র করে আইন হাতে তুলে না নেওয়ারও আহ্বান জানানো হয়েছে। ধর্মীয় সম্প্রীতি ও শান্তি–শৃঙ্খলা বজায় রাখার জন্য সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে মোবাইল নেটওয়ার্ক না থাকায় শিক্ষার্থীগণ তাদের নিয়মিত অনলাইন ক্লাস, লাইভ ক্লাসসহ অন্যান্য নিয়মিত পাঠগ্রহণ করতে না পারায় কিংবা কি কারণে হঠাৎ ইন্টারনেট বন্ধ হয়েছে তা বুঝতে না পেরে হতাশ হয়ে পড়েছে।

সূত্রঃ দৈনিক প্রথম আলো।

সর্বশেষ - বিদেশে চাকুরি