শনিবার , ১২ নভেম্বর ২০২২ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Jobs News
  2. TOP JOBS
  3. অনলাইন টিউটরিয়াল
  4. অপরাধ সংবাদ
  5. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  6. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  7. গুরুত্বপূর্ণ সংবাদ
  8. জাতীয় সংবাদ
  9. পরীক্ষার ফলাফল
  10. বিদেশে চাকুরি
  11. বিভাগীয় সংবাদ
  12. বেসরকারি চাকুরি
  13. ভাইরাল সংবাদ
  14. ভিডিও
  15. শিক্ষক কর্মচারী নিয়োগ

বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে নিয়োগ

প্রতিবেদক
বাংলা সার্কুলার
নভেম্বর ১২, ২০২২ ১০:৪৯ পূর্বাহ্ণ
বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নৌবাহিনীতে চাকুরি

বাংলাদেশ নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে ২০২৩  ডিইও ব্যাচে ডাইরেক্ট কমিশন্ড অফিসার  পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

যে সকল শাখায় নিয়োগঃ

১। ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা-পুরুষ

২। সাপ্লাই শাখা- পুরুষ ও মহিলা

৩। শিক্ষা শাখা-পুরুষ ও মহিলা

৪। শিক্ষা শাখা(ইঞ্জিনিয়ার)-পুরুষ ও মহিলা

সকল সরকারি ও বেসরকারি নিয়োগ সার্কুলার দেখতে থাকুন….

শিক্ষাগত যোগ্যতাঃ

সরকার কর্তৃক স্বীকৃত স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য/পরিসংখ্যান/ স্নাতক (সম্মান) বিষয় ভিত্তিক, পাবলিক ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় হতে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাশ।

আবেদনের যোগ্যতাঃ

 উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি (পুরুষ)

উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি (মহিলা)

 বুকের মাপ ৩০ থেকে ৩২ ইঞ্চি

 সম্প্রসারিত ৩৪ ইঞ্চি

 বয়সঃ ১লা জুলাই ২০২৩ তারিখে ২৮ ও ৩০ বছর।

উচ্চত অনুযায়ী নির্দিষ্ট ওজন ও চোখের দৃষ্টি ৬/৬

 বৈবাহিক অবস্থাঃ  বিবাহিত/ অবিবাহিত

ফ্রি প্রদানঃ

এরপর প্রার্থীকে ব্যাংকিং/ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা জমা দিতে হবে।  আবেদন ফি ৭০০  টাকা পাঠাতে হবে।  আবেদন ফি পাঠানোর পর সঠিক তথ্য দিয়ে অনলাইনে আবেদন ফর্মটি পূরণ করতে হবে।  পূরণ করা শেষে পরম টি ডাউনলোড করে পরীক্ষার দিন প্রয়োজনীয় কাগজপত্রসহ সঙ্গে আনতে হবে।  যদি কেউ প্রথমে আবেদন ফরম টি ডাউনলোড করতে ব্যর্থ হন তাহলে আবার লগইন করে ডাউনলোড ওপেন করা যাবে। 

সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি

প্রয়োজনীয় কাগজপত্রঃ

 এসএসসি্/  সমমান পাস পরীক্ষার মূল সনদ,  ফটোকপির সত্যায়িত কপি,  মূল প্রশংসাপত্র,  প্রবেশপত্র রেশন কার্ড,  পেশাগত  ডিপ্লোমার মূল/ সাময়িক সনদ,  মূল মার্কশিট সহ পরীক্ষার দিন উপস্থিত থাকতে হবে।  এছাড়া নাগরিকত্ব সার্টিফিকেট ও চারিত্রিক সার্টিফিকেট,  জন্ম নিবন্ধন/ জাতীয় পরিচয় পত্র,  অভিভাবকের সম্মতিপত্র প্রার্থী সদ্য তোলা ১৫  কপি পাসপোর্ট সাইজের ছবি,  মাতা-পিতার এক কপি ছবি সঙ্গে আনতে হবে।

বাছাই প্রক্রিয়াঃ

 বিজ্ঞপ্তিতে উল্লেখিত সব সার্টিফিকেট/ কাগজপত্রসহ ভোটকেন্দ্রে উপস্থিত থাকতে হবে।  প্রার্থীর সব কাগজপত্র ঠিক পাওয়া গেলে মনোনীত প্রার্থীদের প্রাথমিক বাছাইয়ে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা অনুষ্ঠিত হবে।  প্রাথমিক বাছাইয়ে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে।

সুযোগ-সুবিধাঃ

 সরকার কর্তৃক নির্ধারিত সুবিধাসহ সশস্ত্র বাহিনীর বেতন ক্রম অনুযায়ী বেতন ভাতাদি পাবেন।

 এছাড়া বিনামূল্যে পোশাক,  থাকা খাওয়া ও চিকিৎসা সুবিধা,  রাস কৃত মূল্যে পরিবারের জন্য রেশনের সুবিধা,  অবসর গ্রহণ করে অবসর ভাতা ও গ্রাজুয়েট এর সুবিধা,  চাকরি গেলে যোগ্যতার ভিত্তিতে নন-কমিশন অফিসার,  জুনিয়র কমিশন্ড অফিসার এবং বিশেষ যোগ্যতার একজন নাবিকের ক্ষেত্রে কমিশন্ড অফিসার পদে পদোন্নতির সুযোগ,  চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করলে বা পঙ্গু হলে বীমা সুবিধা এবং পরিবারের জন্য আর্থিক সুবিধা,  জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বিদেশ ভ্রমণের মাধ্যমে আর্থিক স্বচ্ছলতা অর্জনের সুযোগ,  সন্তানদের জন্য ক্যাডেট কলেজ,  আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ,  মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি এবং নৌবাহিনী স্কুল/ কলেজে  অধ্যায়নের সুযোগ,  বাসস্থান  প্রাপ্তি ও সামরিক হাসপাতাল গুলোতে চিকিৎসা সুবিধা পাওয়ার সুযোগ। 

যেভাবে আবেদনঃ

 আগ্রহী প্রার্থীদের এই https://joinnavy.navy.mail.bd  ওয়েবসাইটে প্রবেশ করে Apply Now নাও অপশনে ক্লিক করে আবেদন পদ্ধতি অনুসরণ করতে হবে।

নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - বিদেশে চাকুরি