রবিবার , ৩০ মে ২০২১ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Jobs News
  2. TOP JOBS
  3. অনলাইন টিউটরিয়াল
  4. অপরাধ সংবাদ
  5. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  6. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  7. গুরুত্বপূর্ণ সংবাদ
  8. জাতীয় সংবাদ
  9. পরীক্ষার ফলাফল
  10. বিদেশে চাকুরি
  11. বিভাগীয় সংবাদ
  12. বেসরকারি চাকুরি
  13. ভাইরাল সংবাদ
  14. ভিডিও
  15. শিক্ষক কর্মচারী নিয়োগ

‘‘ব্র্যাক’’ কর্তৃক সিয়েরা লিওনে নিয়োগ

প্রতিবেদক
বাংলা সার্কুলার
মে ৩০, ২০২১ ৫:১৬ অপরাহ্ণ
Head of Finance, BRAC Sierra Leone

Head of Finance, BRAC Sierra Leone: হিসাব ও অর্থ (অনুদান ও চুক্তি সহ) এবং আইটি দলগুলিকে নেতৃত্ব প্রদান।

প্রযুক্তিগত সহায়তা, তদারকি, এবং দিকনির্দেশনা প্রদানের জন্য অর্থের প্রধান দায়বদ্ধ হবেন। চাকরিধারক প্রয়োজনে উন্নয়ন কর্মসূচী এবং মাইক্রো ফিনান্স দলগুলিকে গাইডেন্স প্রদান করবে এবং প্রকিউরমেন্ট এবং এইচআর ও প্রশাসন সহ বিভিন্ন কার্যাদি এবং প্রোগ্রামগুলির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবে।

সিয়েরা লিওনে ব্র্যাক এনজিও এবং মাইক্রো ফিনান্স সত্ত্বা দাতা, স্থানীয় নিয়ন্ত্রক এবং ব্র্যাক আন্তর্জাতিক নীতি ও নির্দেশিকাগুলির সাথে সম্মতিযুক্ত তা নিশ্চিত করার জন্য তিনি অর্থ প্রক্রিয়াগুলির প্রধান অর্থ ফিন্যান্স কান্ট্রি ম্যানেজমেন্ট টিমের (সিএমটি) একজন গুরুত্বপূর্ণ সদস্য হবেন এবং ড্রাইভিং দক্ষতার সময় বার্ষিক অপারেটিং প্ল্যান (এওপি) এবং অন্যান্য সত্তা লক্ষ্য অর্জনে দলকে সহায়তা করবেন। এস / তিনি কান্ট্রি ডিরেক্টর অফ ডেভলপমেন্ট প্রোগ্রাম এবং ব্র্যাক মাইক্রোফিনান্স সিয়েরা লিওন লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসারকে রিপোর্ট করবেন কাজের দায়িত্বগুলি অন্তর্ভুক্ত তবে নিম্নলিখিতগুলির মধ্যে সীমাবদ্ধ:

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন…….. http://careers.brac.net/

প্রধান দায়িত্ব:

  1. একীকরণ সহ ব্র্যাক সিয়েরা লিওন সত্তা (মাইক্রো ফিনান্স এবং এনজিও) এর সমস্ত ক্রিয়াকলাপের জন্য বিদেশী অ্যাকাউন্ট এবং অর্থ পরিচালন কার্যকর কার্যকর বাজেটিং এবং নিয়ন্ত্রণের মাধ্যমে অর্জিত সর্বাধিক মূল ব্যয় পুনরুদ্ধার নিশ্চিত করণ।
  2. ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস টিমকে নেতৃত্ব দিন এবং অন্যান্য বিভাগ বিশেষত আইটি (তথ্য প্রযুক্তি) এবং অভ্যন্তরীণ নিরীক্ষার সাথে ঘনিষ্ঠভাবে কাজ করা।
  3. সময়োচিত সিদ্ধান্ত গ্রহণে সমর্থন করার জন্য বিশ্লেষণমূলক পদ্ধতি এবং অনুপাত বিশ্লেষণ প্রয়োগ করা।
  4. স্থানীয় নিয়ন্ত্রক সমস্যাগুলির সাথে সম্মতি এবং সময়মতো কর জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করা।
  5. (অভ্যন্তরীণ এবং বাহ্যিক নিরীক্ষণ দল দ্বারা) নিরীক্ষণ পরিচালনা করুন এবং সাংগঠনিক নীতি এবং অভ্যন্তরীণ নিয়ন্ত্রণের সাথে সম্মতি নিশ্চিত করা।
  6. কার্যকর ও দক্ষ পদ্ধতিতে দেশের কোষাগার পরিচালনা করুন, দেশের পরিস্থিতি বিশ্লেষণ করুন এবং বিনিয়োগগুলি পরিচালনা করুন, এমএফ অপারেশনের জন্য একটি টেকসই ব্যবসায়িক পরিকল্পনা প্রস্তুত করন।
  7. ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান দাতা এবং অন্যান্য বিনিয়োগকারীদের সাথে ইক্যুইটি এবং অনুদান তহবিলের সুবিধার্থে যোগাযোগ করন।
  8. অ্যাকাউন্টিং ধারণা এবং চিকিত্সার বিষয়ে কান্ট্রি ডিরেক্টর এবং সিইওকে পরামর্শ প্রদান।
  9. সমস্ত প্রোগ্রামের জন্য বাজেটের বৈকল্পিক প্রতিবেদনগুলি উত্পাদন এবং প্রচার করে এবং পূর্বাভাস সংশোধন করতে টিমের সাথে নিয়মিত সভা পরিচালনা করা।
  10. দাতাদের সাথে যোগাযোগ রক্ষা করুন এবং পরিষ্কার প্রতিবেদন নিশ্চিত করতে বহিরাগত / অভ্যন্তরীণ নিরীক্ষকদের সাথে কাজ করন।
  11. ব্র্যাক ইন্টারন্যাশনাল (বিআই), প্রধান কার্যালয়ে মাসিক অ্যাকাউন্ট জমা দেওয়া; বেতনভিত্তিক সম্পর্কিত সমস্যা, নগদ পরিচালনা, প্রদেয় অ্যাকাউন্ট এবং দাতার প্রতিবেদনের সাথে সম্পর্ক তৈরী করণ।
  12. আইটি সম্পর্কিত বিষয়গুলিতে দক্ষ ও সময়োচিত সেবা নিশ্চিত করতে ম্যানেজার-আইটি ব্র্যাক ইন্টারন্যাশনালের সাথে সমন্বয় করন।
  13. কান্ট্রি ফিন্যান্স কর্মীদের মান উন্নত করা এবং মাঠের হিসাবরক্ষকগুলির বিকাশের সক্ষমতা নিয়ে কাজ করা।
  14. দেশের ঝুঁকি ব্যবস্থাপনার প্রক্রিয়ায় নেতৃত্ব দিন এবং দেশের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সমন্বয় করন।
  15. আর্থিক পরিকল্পনা, প্রতিবেদন ও নিয়ন্ত্রণের প্রধানের সাথে নিবিড়ভাবে কাজ করুন, ফাইন্যান্স এবং অ্যাকাউন্টিং সম্পর্কিত বিষয়ে বিআই এবং ক্ষুদ্র সম্পর্কিত বিষয়গুলিতে বিআইএইচবিভি।
  16. দেশীয় পরিচালক, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং আঞ্চলিক পরিচালক, আফ্রিকা, ডিরেক্টর-অপারেশনস, ব্র্যাক ইন্টারন্যাশনাল হোল্ডিংস বি.ভি. এবং ডিরেক্টর ফিনান্স, বিআই-তে কোনও আর্থিক ও নিয়ন্ত্রক সমস্যাগুলির প্রতিবেদন করন।
  17. ব্র্যাক আন্তর্জাতিক সিনিয়র ম্যানেজমেন্ট টিমের প্রয়োজন অনুসারে বিশেষ প্রকল্পে কাজ করা।

আরো খবর জানতে এখানে পড়ুন…….

সুরক্ষার দায়িত্ব:

  • সুরক্ষা রক্ষা নীতি বাস্তবায়নের মাধ্যমে প্রোগ্রামের সমস্ত স্তরে একটি সুরক্ষার সংস্কৃতি প্রতিষ্ঠা করন। নিরাপদ কাজের পরিবেশ প্রতিষ্ঠার জন্য সুরক্ষার বিষয়ে সহায়তার মূল নির্দেশিকা এবং দক্ষতার মূল উত্স হিসাবে কাজ করন।
  • দলের সদস্যরা যথাযথ প্রশিক্ষিত, সমর্থিত এবং সুরক্ষা রক্ষা নীতি এবং পদ্ধতি অনুসারে চিহ্নিত এবং কার্যকর করা বিষয়গুলি সম্পর্কিত সংস্থাগুলিতে অ্যাক্সেস রয়েছে কিনা তা নিশ্চিত করার জন্য দায়বদ্ধ।
  • যে কোনও প্রতিবেদনযোগ্য ঘটনা সংঘটিত হয় সে ক্ষেত্রে সুরক্ষার প্রতিবেদন পদ্ধতি অনুসরণ করুন, অন্যকে তা করতে উত্সাহিত করন।

শিক্ষাগত প্রয়োজনীয়তা:

যোগ্যতা: হিসাবরক্ষক- ফিনান্স / অ্যাকাউন্টস বা সম্পর্কিত ক্ষেত্রে মাস্টার্স / এমবিএ ডিগ্রি সহ সিএ / সিপিএ / এসিসিএ / এসিএমএ

অভিজ্ঞতার প্রয়োজনীয়তা:

  • একটি আর্থিক প্রতিষ্ঠান, বাণিজ্যিক বা ক্ষুদ্র ঋণ সংস্থা জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বা শক্ত মাইক্রোফিনান্স আর্থিক পরিচালনার ব্যাকগ্রাউন্ড সহ একটি আন্তর্জাতিক এনজিওতে সিনিয়র আর্থিক পরিচালনার পদে কমপক্ষে পাঁচ বছরের ব্যবহারিক অভিজ্ঞতা থাকতে হবে।
  • জাতীয় অংশীদার, দাতা, স্থানীয় / সরকারী কর্তৃপক্ষ, এনজিও আর্থিক এবং বাজেটিক ফিল্ড, ব্যাংক এবং ঋণপ্রদাণকারীদের সাথে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।
  • সিনিয়র স্টেকহোল্ডার এবং টিম ম্যানেজমেন্টের সাথে যোগাযোগের একটি প্রমাণিত অভিজ্ঞতা থাকতে হবে।

অতিরিক্ত আবশ্যক:

  • কৌশলগত পরিকল্পনা
  • থিম্যাটিক অঞ্চলে সেরা অনুশীলনের সাথে পরিচিতি
  • আর্থিক প্রতিবেদন, বেতনভিত্তিক ব্যবস্থাপনা, অ্যাকাউন্ট পুনর্মিলন, দাতা রিপোর্টিং, মানের জন্য মূল্য (ভিএফএম), ট্যাক্স পরিচালনা, আইনী এবং আইটি ইস্যু, ফোরেক্স পরিচালনা এবং ট্রেজারি পরিচালনার অভিজ্ঞতা।
  • চমৎকার যোগাযোগ এবং উপস্থাপনার দক্ষতা
  • অসাধারণ সম্পর্ক এবং নেটওয়ার্ক বিল্ডিং দক্ষতা
  • বিভিন্ন কালচার জোনে বিভিন্ন সংস্কৃতির লোকের সাথে কাজ করার নমনীয়তা
  • মাইক্রোসফ্ট অফিস ব্যবহারে উন্নত দক্ষতা
  • দুর্দান্ত ইংরেজি ভাষার দক্ষতা
  • বিষয় এলাকায় প্রযুক্তিগত দক্ষতা প্রদর্শন

বেতন এবং বেনিফিট: আলোচনাসাপেক্ষে বেতন

কাজের অবস্থান: সিয়েরা লিওন

আবেদনের শেষ তারিখ: ০৬ই জুন ২০২১

বহিরাগত প্রার্থীদের শিক্ষার গ্রেড, অভিজ্ঞতার বছর, নিয়োগ এবং নিয়োগের বর্তমান এবং প্রত্যাশিত বেতনের সাথে একটি আগ্রহী চিঠি সহ তাদের সিভি ইমেল করা প্রয়োজন অভ্যন্তরীণ প্রার্থীদের ব্র্যাক পিনের সাথে বিশদভাবে সমস্ত চাকরীর কার্যভার সহ তাদের সর্বশেষ সিভিতে আবেদন করতে হবে এবং intern.bi@brac.net- এ ইমেল করুন দয়া করে পদের নাম এবং বিষয় বারে # BI 17/21 AD এর নাম উল্লেখ করুন। শুধুমাত্র সম্পূর্ণ আবেদন গ্রহণ করা হবে এবং সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের সাথে যোগাযোগ করা হবে।

সর্বশেষ - বিদেশে চাকুরি