শুক্রবার , ২৯ অক্টোবর ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Jobs News
  2. TOP JOBS
  3. অনলাইন টিউটরিয়াল
  4. অপরাধ সংবাদ
  5. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  6. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  7. গুরুত্বপূর্ণ সংবাদ
  8. জাতীয় সংবাদ
  9. পরীক্ষার ফলাফল
  10. বিদেশে চাকুরি
  11. বিভাগীয় সংবাদ
  12. বেসরকারি চাকুরি
  13. ভাইরাল সংবাদ
  14. ভিডিও
  15. শিক্ষক কর্মচারী নিয়োগ

শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা রেজিষ্ট্রেশন কার্য্ক্রম শুরু

প্রতিবেদক
বাংলা সার্কুলার
অক্টোবর ২৯, ২০২১ ৫:৪২ পূর্বাহ্ণ
শিক্ষার্থীদের কোভিড-19 টিকা রেজিষ্ট্রেশন কার্য্ক্রম শুরু

১২-১৭ বয়সী শিক্ষার্থীদের টিকা রেজিষ্ট্রেশন পদ্ধতি

শিক্ষার্থীদের টিকা দেয়ার জন্য সরকার ইতিমধ্যে নানাহ পদক্ষেপ গ্রহণ করেছে। আনষ্ঠানিকভাবে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এর আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা টিকার জন্য রেজিষ্ট্রেশন করতে পারবে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর সৈয়দ মোঃ গোলাম ফারুক সাক্ষরিত একটি চিঠি শিক্ষা প্রতিষ্ঠানে প্রেরণ করেছে।

চিঠিতে যা বলা হয়েছেঃ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ঢাকা মহানগরীর সকল শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯টিকা প্রদানের নিমিত্তে ইতোমধ্যে তথ্য সংগ্রহ করা হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠান হতে শিক্ষার্থীদের যে তথ্য পাওয়া গিয়েছে তাদের মধ্যে সঠিক ফরম্যাটের ডাটা সুরক্ষা ওয়েব সাইটে রেজিষ্ট্রেশন সুবিধার জন্য অন্তর্ভূক্ত করা হয়েছে।

প্রেরিত তথ্যানুযায়ী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণের লক্ষ্যে সুরক্ষা সাইটে http://surokkha.gov.bd/birth-reg-enroll  এ প্রবেশ করে দ্রুততম সময়ে জুররি ভিত্তিতে শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন কার্য্ক্রমে নিশ্চিতভঅবে সম্পন্ন করতে হবে।

রেজিষ্ট্রেশন পদ্ধতিঃ

  • ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশন’’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘‘ঢাকা স্কুল কেন্দ্র (উত্তর)’’ নির্বাচন করবে।
  • ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এর আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন’’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘‘ঢাকা স্কুল কেন্দ্র (দক্ষিণ)’’ নির্বাচন করবে।

রেজিষ্ট্রেশনের সময় প্রদত্ত মোবাইল ফোনে টিকা গ্রহণের তারিখ এসএমএস এর মাধ্যমে এবং সংশ্লিষ্ট কোন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা গ্রহণ করবে তা পরবর্তীতে জানানো হবে।

সংগৃহীত

উল্লেখ্য পূর্বে প্রেরিত তথ্যানুযায়ী কোন শিক্ষার্থী সুরক্ষা সাইটে রেজিষ্ট্রেশন করতে না পারলে তাদের সঠিক তথ্য পূর্বের নির্দেশনা অনুযায়ী সঠিক ফরম্যাটে (জন্ম নিবন্ধন নম্বর Text Format এবং excel sheet এ নির্ধারিত Date Format yyy-mm-dd) এক্সেল ফাইলে প্রতিষ্ঠান হতে student vaccination2021@gmail.com ই-মেইলে প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

সর্বশেষ - বিদেশে চাকুরি