রবিবার , ২১ নভেম্বর ২০২১ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Jobs News
  2. TOP JOBS
  3. অনলাইন টিউটরিয়াল
  4. অপরাধ সংবাদ
  5. ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি
  6. গার্মেন্টস্ নিয়োগ বিজ্ঞপ্তি
  7. গুরুত্বপূর্ণ সংবাদ
  8. জাতীয় সংবাদ
  9. পরীক্ষার ফলাফল
  10. বিদেশে চাকুরি
  11. বিভাগীয় সংবাদ
  12. বেসরকারি চাকুরি
  13. ভাইরাল সংবাদ
  14. ভিডিও
  15. শিক্ষক কর্মচারী নিয়োগ

শিক্ষার্থীকে অশ্রাভ্য গালি দেওয়া চালক ও হেলপার গ্রেফতার

প্রতিবেদক
বাংলা সার্কুলার
নভেম্বর ২১, ২০২১ ৪:৪৮ অপরাহ্ণ
শিক্ষার্থীকে ধর্ষণের হুমকি

শিক্ষার্থীকে হাফ ভাড়া নিয়ে যা বলল বাস চালক ও হেলপার

রাজধানীতে বদরুন্নেছা কলেজের এক নারী শিক্ষর্থীকে ধর্ষণের হুমকি দেওয়া ড্রাইভার মোঃ রোবেল  ও তাহ সহযোগি হেলপার মেহেদী হাসানকে গ্রেফতার করেছে ‌র‌্যাব । আজ সন্ধার পর রাত ৮টার দিকে এই তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আল মঈন।

র‌্যাবের সংবাদ সম্মেলন

র‌্যাবের এই মিডিয়া কর্মকর্তা জানান তথ্যের ভিত্তিতে সকাল থেকেই আমরা নারায়নগঞ্জের সিদ্ধির গঞ্জে তাদের খুঁজতে থাকি। পরে সন্ধ্যায় র‌্যাব-১০ এর একটি দল অভিযান চালিয়ে ঠিকানা পরিবহনের অভিযুক্ত ড্রাইভার রোবেল ও হেলপার মেহেদীকে গ্রেফতার করা হয়।

শিক্ষার্থীগণ বাসের নির্ধারিত ভাড়া থেকে ‘হাফ’ (অর্ধেক) করার দাবীতে গত দুইদিন ধরেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ছাত্র/ছাত্রীরা খন্ড খন্ড আন্দোলন করছেন।

গণপরিবহনে হয়রাণী

শনিবার (২০ নভেম্বর) রাজধানীর শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাইলে তাকে ধর্ষণের হুমকি দেয় বাসচালকের সহকারী। এর প্রতিবাদে রোববার রাজধানীর বকশীবাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তার সহপাঠীরা। অবরোধের কারণে চানখাঁরপুল থেকে বকশীবাজার এবং বকশীবাজার, ঢাকা শিক্ষা বোর্ড ও বুয়েট অভিমুখী সড়কে যান চলাচল কয়েকঘণ্টা বন্ধ হয়ে যায়। পরে আইন শৃঙ্খলা বাহিনীর আশ্বাসে, ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। এদিকে গণপরিবহনে শিক্ষার্থীদের হয়রানির প্রতিবাদ ও শিক্ষার্থীদের হাফপাস চালুর দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

ভোক্তভোগীর স্টাটাস

ধর্ষণের হুমকির ঘটনা তুলে ধরে ফেসবুকে একটি পোস্ট দেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। তিনি লেখেন, আমার বাসা শনির আখড়া। এখান থেকে কলেজের (বকশী বাজার এলাকা) ভাড়া ১০ টাকা, প্রতিদিন ১০ টাকা দিয়েই যাচ্ছি। আজ কলেজে যাওয়ার সময় ঠিকানা বাসে করে গিয়েছিলাম। হেলপারকে ২০ টাকার নোট দিলে সে ভাড়া রাখে ১৫ টাকা। আমি তাকে ভালো করেই বলছিলাম আমার ১০ টাকা ফেরত দিতে, বাট সে দেয় তো নাই উল্টো বলে ‘দিমু না কী করবি কর’। এরপর চিল্লানোর পর সে বলে ‘গলা বড় করবি না, পাঁচ টাকা নে, না হয় নাইমা যা।’

ওই শিক্ষার্থী আরও লিখেছেন, বাসের একটা মানুষও তাকে একটা কথা বলে নাই। কেউ কিচ্ছু বলে নাই। ইভেন একটা পুলিশও ছিল, সেও কিছু বলে নাই। এরপর নামার সময় পাঁচ টাকা হাতে ধরায় দিয়ে বলে, ‘নে তোর টাকা, প্রতিদিনই তো আসবি, একদিন ধইরা…কোথাকার’। এই কথা যখন বলছে, তখন বাস অলরেডি রানিংয়ে, আমি তাকে কিছু বলার সুযোগও পাইনি আর বাসের নম্বর নোট করারও সুযোগ পাইনি। জোরে বাস টেনে চলে গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থীরা বলছেন, হাফ পাসের ভাড়া নিতে বলায় এক সহপাঠীকে বাসের হেল্পার ধর্ষণের হুমকি দিয়েছে। এর প্রতিবাদে  রাজধানীর বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বকশিবাজার মোড়ে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে বিক্ষোভ করেন। পরে  হাফ ভাড়া কার্যকর ও ধর্ষণের হুমকিদাতাকে গ্রেফতারের দাবিতে সরকারকে ২৪ ঘণ্টার দেন বিক্ষোভকারীরা।

সর্বশেষ - বিদেশে চাকুরি

আপনার জন্য নির্বাচিত
https://banglacircular.com/

বোম্বে সুইটস এন্ড কোং বিক্রয় প্রতিনিধি নিয়োগ বিজ্ঞপ্তি

bmet job circular 2021,

বাংলাদেশ পুলিশ ৩ হাজার কনস্টেবল (টিআরসি) নিয়োগ বিজ্ঞপ্তি-২০২১

fpo gov job circular 2021, dgfp job circular 2021, fpohobiganj job circular 2021, পরিবার পরিকল্পনা কার্যায়ে সরকারি চাকরি, হবিগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যায়ে সরকারি চাকরি, পরিবার পরিকল্পনা কার্যায়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, জেল পরিবার পরিকল্পনা অফিসে চাকরি,

ঢাকা ম্যাস ট্রানজিট কোং লিঃ এ ১৩০ জনের চাকুরির সুযোগ

fpo gov job circular 2021, dgfp job circular 2021, fpohobiganj job circular 2021, পরিবার পরিকল্পনা কার্যায়ে সরকারি চাকরি, হবিগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যায়ে সরকারি চাকরি, পরিবার পরিকল্পনা কার্যায়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, জেল পরিবার পরিকল্পনা অফিসে চাকরি,

বেসরকারি বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসায় আবশ্যক ও জরুরী নিয়োগ

ড্রাগ ইন্টারন্যাশনাল লিঃ নিয়োগ বিজ্ঞপ্তি

কুড়িগ্রাম জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি 2022

হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয় ৩৭৮ জন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Aakash Development Ltd Job Circular

অর্থ মন্ত্রণালয়ধীন কর পরিদর্শন পরিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সরকারি নিয়োগ বিজ্ঞপ্তি

বিভাগীয় কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ মানবাধিকার কমিশন

নারীদের এভাবে মধ্যরাতে আটকে কঠিন আপত্তি জানিয়েছে মানবাধিকার

ইএসডিও নিয়োগ দেবে ১০০জন ফিল্ড অফিসার

বেসরকারি সংস্থা ইএসডিও নিয়োগ দেবে ১০০জন ফিল্ড অফিসার